হিমাচলে ভূমিধসে ব্রিজ ভেঙে ৯ পর্যটক নিহত (ভিডিও)

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১ | আপডেট: ৮:০৩:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১

ভারতের হিমাচলের মনোরম নৈসর্গিক দৃশ্য নজর কাড়ে না, এমন ভ্রমণপ্রেমী খুবই কম। সেই প্রকৃতির আকর্ষণেই হিমাচল প্রদেশের কিন্নৌরে বেড়াতে গিয়েছিলেন কয়েকজন। কিন্তু সুন্দর প্রকৃতি আচমকাই হয়ে উঠল ভয়ংকরী! ভূমিধসে পাহাড়ি রাস্তার বোল্ডার খসে ব্রিজ ভেঙে প্রাণ কাড়ল অন্তত ৯ পর্যটকের।

কিন্নৌরের বাতসেরি ব্রিজ ভাঙার সেই ভিডিও ইতোমধ্যে ভাইরাল য়েছে। বিপর্যয়ের সঙ্গে সঙ্গে যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজে নেমেছেন আইটিবিপি (ইন্দো-টিবেট বর্ডার পুলিশে) জওয়ানরা। খোঁজখবর নিয়েছেন হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর।

এএনআইয়ের খবরে বলা হয়েছে, আজ রবিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটেছে। ১২ জন যাত্রী নিয়ে বাতসেরি ব্রিজ দিয়ে কিন্নৌরের দিকে যাচ্ছিল একটি গাড়ি। আচমকাই ভূমিধস শুরু হয়। বোল্ডার ভেঙে ব্রিজের ওপর নেমে আসে। সরাসরি ব্রিজের ওপর থাকা গাড়িতে তা ধাক্কা দেয়। দুর্ঘটনার ভিডিও দেখলে গা শিউরে ওঠে।

খবর পেয়ে ইন্দো-টিবেট বর্ডার পুলিশের একটি দল সেখানে ছুটে যায়। শুরু হয় উদ্ধারকাজ। গাড়িতে থাকা ১২ জনের মধ্যে ৯ জনেরই ঘটনাস্থলে নিহত হন বলে জানায় আইটিবিপি।

ব্রিজটি ভেঙে যাওয়ায় উদ্ধারকাজে খানিকটা সমস্যা হচ্ছে বলে আইটিবিপি জানায়। ফলে ধ্বংসস্তূপ থেকে আরও মৃতদেহ উদ্ধারের আশঙ্কা রয়েছে।

কিন্নৌরের পুলিশ সুপার সঞ্জু রাম রানা জানান, ব্রিজটি সম্পূর্ণ ভেঙে গেছে। ৯ জন নিহত হয়েছেন। তিনজন গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি। এর মধ্যে এক স্থানীয় বাসিন্দাও আছেন। সম্ভবত তিনি গাড়ি চালাচ্ছিলেন।

দুর্ঘটনার খবর পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। তিনি বলেন, কিন্নৌর জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলছে এবং দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনীয় সব সাহায্য করছি। প্রার্থনা করি, জখমরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।