১৯ বছর পর এক মঞ্চে বঙ্গবীর ও আব্দুল লতিফ সিদ্দিকী!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮ | আপডেট: ১০:২৮:অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮
ছবিঃ সংগৃহিত

টিবিটি রাজনীতিঃ১৯ বছর পর এক মঞ্চে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী ও বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।রোববার রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ৭৫’র বঙ্গবন্ধু হত্যার প্রতিরোধযুদ্ধে জাতীয় মুক্তিবাহিনীর যোদ্ধাদের ‘মিলনমেলায়’ তিনি একথা জানান।

মিলন মেলার শুরুতে সুচনা বক্তব্যে কাদের সিদ্দিকী বলেন, আজ প্রায় ১৯ বছর আমরা দু’ভাই পাশাপাশি কোন জনসভায় বসিনি। খুব সম্ভবত: ১ টা জানাযায় আমরা একত্রিত হয়েছিলাম।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘লতিফ সিদ্দিকীর স্যান্ডেল যারা টেনেছে, তারা আজ আওয়ামী লীগ সরকারের মন্ত্রী। যে আওয়ামী লীগের জন্ম দিয়েছে লতিফ সিদ্দিকী। তাকেই বহিষ্কার করা হয়েছে দল থেকে।’

কাদের সিদ্দিকী আরো বলেন, ‘৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার সময় আমরা প্রতিরোধ গড়েছিলাম। কিন্তু, সরকারিভাবে আমাদের স্বীকৃতি দেয়া হয়নি। আমরা শুধু সরকারের স্বীকৃতি নয়, জাতীয় স্বীকৃতি চাই।

যদি স্বীকৃতি না দেয়া হয়, তাহলে আজ ঘোষণা করা হোক আমরা সেদিন প্রতিবাদ করে ভুল করেছি। আমাদের বিরুদ্ধে একটি এফআইআর করা হোক।’

মিলনমেলায় আরো বক্তব্য দেন, সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, ছোট ভাই আব্দুল বাবুল সিদ্দিকী, কৃষক শ্রমিক জনতা লীগের মহাসচিব হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক, অর্থ সম্পাদক আবদুল্লাহ বীরপ্রতীক, কাদের সিদ্দিকীর সহধর্মিনী নাসরিন কাদের সিদ্দিকী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান কায়সার চৌধুরী, ভারত থেকে আগত সুধীর চন্দ্র দাস প্রমুখ।