২০ বছর ধরে নিখোঁজ ব্যক্তির খোঁজ মিললো গুগল ম্যাপে

বিবিসি বাংলার প্রতিবেদন

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৯ | আপডেট: ৫:৫৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৯

গুগল ম্যাপের মাধ্যমে একটি গাড়ির খোঁজ মেলে, যার মাধ্যমে দুই দশকের একটি রহস্য উন্মোচিত হয়। ২০ বছর আগে হারিয়ে যাওয়া এক ব্যক্তির দেহাবশেষ পাওয়া গিয়েছে গাড়িটির ভেতরে।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এই ঘটনা ঘটে। সেখানকার লানটানা শহরের বাসিন্দা উইলিয়াম মোল্ডট ১৯৯৭ সালের নভেম্বরে নিখোঁজ হন।

৪০ বছরের বয়সী এই মার্কিন ব্যক্তি রাতে নাইট ক্লাব থেকে বাড়িতে ফেরার সময় হারিয়ে যান। এরপর থেকে তাকে আর কোথাও দেখা যায়নি। এই ঘটনা নিয়ে তদন্তও চালায় পুলিশ। কিন্তু মোল্ডটের কোনো খোঁজ বের করতে পারেনি তারা। একপর্যায়ে সেই তদন্তও স্তিমিত হয়ে যায়।

২২ বছর পর এসে চলতি বছরের ২৮ আগস্ট একটি পুকুরের ভেতরে একটি গাড়ির সন্ধানের খবর আসে পুলিশের কাছে। ওয়েলিংটনের মুন বে সার্কেলের সেই পুকুর থেকে উদ্ধার করা হয় গাড়িটিকে। যার ভেতরে পাওয়া যায় একটি কঙ্কাল।

ল্যাবে অনুসন্ধান করে জানা যায়, এটিই ছিলেন দুই দশক আগে হারিয়ে যাওয়া সেই মোল্ডট।

মোল্ডটেরই গাড়ি ছিল সেটি। ওই এলাকার একজন বাসিন্দা গুগল ম্যাপে সার্চ করতে গিয়ে পুকুরের ভেতরে গাড়িটিকে পেয়ে যান।

পাম বিচ কাউন্টি শেরিফের অফিস জানায়, নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি নিয়ে পুকুরে পড়ে যান মোল্ডট, এমনটাই ধারণা করা হচ্ছে। তবে তার নিখোঁজের সময় এমন কোনো ঘটনা ঘটতে পারে বলে তদন্তে উঠে আসেনি।

পুলিশের মুখপাত্র থেরেসা বারবেরা বলেন, ‘বহু বছর আগে কী ঘটেছিল এবং কী ধারণা করা হয়েছিল তা আপনি এখন নির্ধারণ করতে পারবেন না। আমরা শুধু জানি যে, তিনি পৃথিবী থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন এবং এখন তার সন্ধান পেয়ে গেছেন।’