২০ মন্ত্রণালয়ের ৩২১ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৮ | আপডেট: ১২:৪৫:অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৮
সংগৃহীত

আজ বৃহস্পতিবার গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী প্রকল্পগুলো উদ্বোধন করেন। দেশের ৫৬টি জেলার জন্য ৩২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের ২০টি মন্ত্রণালয়ের অধীনে এসব প্রকল্প বাস্তবায়িত হবে।

প্রধানমন্ত্রী বলেন, শত বাধা সত্ত্বেও সরকার উন্নয়নকাজ চালিয়ে যাচ্ছে। তৃণমূলের প্রকৃত উন্নয়নে অসমাপ্ত কাজ সম্পন্ন করতে আগামী জাতীয় নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানাই।





প্রকল্পগুলো উদ্বোধনের সময় দেয়া বক্তব্যে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আবার ক্ষমতায় আসার জন্য আমরা ভোট চাইবো। আগামী দিনে এসে যেন উন্নয়ন প্রকল্পগুলোর কাজ আমরা শেষ করতে পারি। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।





তিনি বলেন, আজ কিছু প্রকল্পের উদ্বোধন করছি। জাতির পিতার স্বপ্ন ছিল নিপীড়িত মানুষের ভাগ্য পরিবর্তন করা। এই লক্ষ্যেই তিনি দেশকে স্বাধীন করার লড়াই করেছেন। এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আমি সারা বাংলাদেশ ঘুরেছি। মানুষের ভাগ্য কীভাবে পরিবর্তন করা যায় তা ভেবেছি। মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার চেতনা কীভাবে ঘরে ঘরে পৌঁছে দেয়া যায় তা ভেবেছি।





শেখ হাসিনা বলেন, সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। বর্তমান এই প্রজন্মের জীবনটা যেন সুন্দর হয়, বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় যেন তারা টিকতে পারে, যেখানেই যাবে মাথা উঁচু করে চলবে সেটাই আমরা চাই। সেটাই আমাদের লক্ষ্য।

তিনি আশা প্রকাশ করেন, দেশের উন্নয়নে যে প্রকল্পগুলো হাতে নেয়া হয়েছে, তার কাজ শেষ হলে দেশে বেকার সমস্যা সমাধান হবে, মানুষ আরও সেবা পাবে, দেশ আরও এগিয়ে যাবে।