২২ বছর আগে নিখোঁজ ব্যক্তিকে খুঁজে দিলো গুগল ম্যাপ

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৯ | আপডেট: ১২:১৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৯

প্রায় দুই যুগ আগে নিখোঁজ হয়েছিলেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক বাসিন্দা। নাইট ক্লাবে গিয়ে আর বাসায় ফেরেননি তিনি। দীর্ঘদিন তন্ন তন্ন করে খুঁজেও কোনো সন্ধান না পেয়ে হাল ছেড়েই দিয়েছিল পুলিশ ও পরিবারের সদস্যরা। কিন্তু ২২ বছর পর অবশেষে পাওয়া গিয়েছে তাকে। তবে জীবিত নয়,পাওয়া গেছে কঙ্কাল।

শুক্রবার বিবিসি জানায়, ১৯৯৭ সালের ৭ নভেম্বর নিখোঁজ হন ৪০ বছর বয়সী উইলিয়াম মল্ট।

গত ২৮ আগস্ট পুলিশ খবর পায়, ওয়েলিংটনের মুন বে সার্কেল এলাকার একটি পুকুরে দীর্ঘদিন ডুবে থাকা গাড়ি খুঁজে পাওয়া গেছে। উদ্ধারকারী দল গাড়িটি টেনে তুলতেই ভেতরে একটি কঙ্কাল দেখতে পান। সপ্তাহখানেক পর জানা যায়, সেটি ২২ বছর আগে নিখোঁজ হওয়া উইলিয়াম মল্টের কঙ্কাল।

পুলিশ জানায়, গুগল সার্চের সময় উইলিয়ামের ডুবে থাকা গাড়িটি খুঁজে পান ওই এলাকার সাবেক এক বাসিন্দা। পরে, বিষয়টি তিনি বর্তমান বাসিন্দাকে জানান। এ ব্যক্তি তার ব্যক্তিগত ড্রোন ব্যবহার করে দেখেন, সত্যিই তার পুকুরে একটি গাড়ি ডুবে রয়েছে।

যুক্তরাষ্ট্রে বন্ধ হয়ে যাওয়া মামলা বিষয়ক একটি অনলাইন ডাটাবেজের প্রতিবেদনে জানানো হয়, ২০০৭ সাল থেকেই গুগল আর্থের স্যাটেলাইট ছবিতে উইলিয়ামের গাড়িটি পানিতে ডুবে থাকতে দেখা গেলেও ২০১৯ সাল পর্যন্ত তা কেউ খেয়াল করেনি। পরে, পুকুরের পানি কমে যাওয়ায় বিষয়টি নজরে আসে।

পাম বিচ শেরিফের কার্যালয় থেকে জানানো হয়েছে, ধারণা করা হচ্ছে উইলিয়াম মল্ট গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে ডুবে যান।

নিখোঁজ হওয়ার রাতে একটি নাইটক্লাবে গিয়ে মদ্যপান করেছিলেন উইলিয়াম। পরে, একা একাই গাড়ি নিয়ে বেরিয়ে যান। এর পর থেকেই তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি।