২৪ ঘণ্টায় নাটোরে চাঁদাবাজি বন্ধের ঘোষণার-প্রতিমন্ত্রী পলক

প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ২:৩৪:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯
ছবি: সংগৃহিত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঘোষণায় দিয়েছে যে  ২৪ ঘণ্টার মাথায় নাটোরের সিংড়ায় পরিবহন সেন্টারে চাঁদাবাজি বন্ধ করল প্রশাসন। পরিবহনে চাঁদাবাজি বন্ধ ও চাঁদাবাজদের ধরতে মাঠে নেমেছে  প্রশাসন।

রবিবার বিকাল ৫টায় সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর নেতৃত্বে সিংড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে শ্রমিক কল্যাণ মালিক শ্রমিকের অবৈধ চাঁদা বন্ধ করে দেয়া হয়।এসময় সিংড়া বাসস্ট্যান্ডে অটোরিকশা চালকদের কাছ থেকে চাঁদা আদায়ের সময় দণি দমদমা এলাকার আনোয়ার হোসেন নামে এক ভ্যান শ্রমিককে আটক করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নাটোরের এনএসআইর সহকারী পরিচালক ইকবাল হোসেন। ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ঘোষণার প্রতিফলন ঘটল। সমাবেশে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সিংড়ার সব চাঁদাবাজি, সন্ত্রাস, মাদক এবং জঙ্গিবাদ নির্মূলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এর ২৪ ঘণ্টার মধ্যে সব সেক্টরে চাঁদাবাজি বন্ধ করে দেয়া হয়েছে। চাঁদা তোলার বেশ কিছু রশিদ জব্দ করা হয়েছে।  তিনি বলেন, দীর্ঘ দিন ধরে বিভিন্ন সংগঠনের নাম দিয়ে বাস-ট্রাক, রিকশা, সিএনজি এবং অটোরিকশার চালক-মালিকদের কাছ থেকে চাঁদা তুলে আসছিল একটি গোষ্ঠী। প্রভাবশালী চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছিল না।

কিন্তু প্রতিমন্ত্রী পলক দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহণের পর থেকে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। পরিবহন সেক্টরে সব ধরনের চাঁদাবাজি বন্ধ হওয়ায় প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন সিংড়া উপজেলার মোটর মালিক শ্রমিক নেতারা। প্রতিমন্ত্রীর এই ঘোষণা করার পর সাধারণ মানুষদের মনে  ফিরে আসে শান্তি। তারা এ পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন।