৩ বিষয়ে ফেল করা শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারবে

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯ | আপডেট: ৬:৪৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি ৭ কলেজের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় সর্বোচ্চ ৩ বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীরা ‘বিশেষ ব্যবস্থায়’ চলতি ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। সঙ্গে ১ম বর্ষের সাথে তারা যে বিষয়ে অকৃতকার্য সেসব বিষয়ে পরীক্ষা দিতে পারবে। তবে যারা ৩ বিষয়ের বেশি বিষয়ে অকৃতকার্য হয়েছেন তাদের পুনরায় ১ম বর্ষে ভর্তি হয়ে সকল বিষয়ে পরীক্ষা দিতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় সর্বোচ্চ ৩ বিষয়ে যারা অকৃতকার্য হয়েছে, তারা বিশেষ ব্যবস্থায় চলতি ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে পারবে এবং ১ম বর্ষের সাথে অকৃতকার্য বিষয়ে পরীক্ষা দিতে পারবে।

অন্যদের পুনরায় ১ম বর্ষে ভর্তি হয়ে সকল বিষয়ে পরীক্ষা দিতে হবে। রোববার ও সোমবার বিষয়টি বিভিন্ন পর্যায়ের ছাত্রদের মৌখিকভাবে জানিয়েছি।

তিনি জানান, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ ও আমার সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কথা হয়েছে। দুই একদিনের ভেতর অফিসিয়াল প্রক্রিয়া সম্পন্ন হবে। এনিয়ে বিভ্রান্তির কোন সুযোগ নেই।