৫০ ঘণ্টার বেশি সময় অনশনকারী সেই শিক্ষার্থী হাসপাতালে (ভিডিও)

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮ | আপডেট: ৯:০৩:অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮
অনশনরত শিক্ষার্থী আকতার হোসেন। ছবি: ভিডিও থেকে নেয়া

টিবিটি শিক্ষাঙ্গনঃঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে ৫০ ঘণ্টার বেশি সময় ধরে অনশন করে আসছেন আইন বিভাগের শিক্ষার্থী আকতার হোসেন।

বৃহস্পতিবার দুপুরে অনশনরত আইন বিভাগের ছাত্র আকতারকে দেখতে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী, আইন অনুষদের ডিন অধ্যাপক রহমত উল্লাহ ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

এ সময় আকতারের দাবিকে স্বাগত জানিয়ে বিষয়টি নিয়ে প্রশাসনের সঙ্গে আলোচনা করার প্রতিশ্রুতি দেন প্রক্টর গোলাম রাব্বানী।

এরপর তিনি ও ছাত্রলীগ নেতারা আকতারকে ডাবের পানি খাইয়ে অনশন ভাঙার অনুরোধ করেন। কিন্তু আকতার এতে রাজি না হলেও তারা চেষ্টা চালিয়ে যান। একপর্যায়ে অসুস্থ হয়ে পড়েন আকতার। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে তিনি চিকিৎসাধীন আছেন।

অসুস্থ হয়ে হাসপাতালে গেলেন কিন্তু অনশন ভাঙলেন না আকতার

ঢাবি ঘ ইউনিটের পরীক্ষা বাতিলের দাবিঅসুস্থ হয়ে হাসপাতালে গেলেন কিন্তু অনশন ভাঙলেন না আখতারভিডিও ধারণ : এম.এস.আই খান ও Zakaria Ibn Yusufঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে ৫০ ঘণ্টার বেশি সময় ধরে অনশন করে আসছেন আইন বিভাগের শিক্ষার্থী আকতার হোসেন।বৃহস্পতিবার দুপুরে অনশনরত আইন বিভাগের ছাত্র আকতারকে দেখতে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী, আইন অনুষদের ডিন অধ্যাপক রহমত উল্লাহ ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। এ সময় আকতারের দাবিকে স্বাগত জানিয়ে বিষয়টি নিয়ে প্রশাসনের সঙ্গে আলোচনা করার প্রতিশ্রুতি দেন প্রক্টর গোলাম রাব্বানী।এরপর তিনি ও ছাত্রলীগ নেতৃবৃন্দ আকতারকে ডাবের পানি খাইয়ে অনশন ভাঙার অনুরোধ করেন। আকতার এতে রাজি না হলেও তারা চেষ্টা চালিয়ে যান। এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। আকতার বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

Posted by Daily Jugantor on Thursday, October 18, 2018