৫৯তম ব্যাংক হিসেবে অনুমোদন পেল কমিউনিটি পুলিশ ব্যাংক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮ | আপডেট: ১০:৪৯:অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮
ফাইল ছবি

আজ সোমবার (২৯ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের বোর্ড সভায় কমিউনিটি পুলিশ ব্যাংক লিমিটেড নামে আরও একটি নতুন ব্যাংকের অনুমোদন দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

অন্যদিকে প্রস্তাবিত দ্য বেঙ্গল ব্যাংক, পিপলস ব্যাংক ও দ্য সিটিজেন ব্যাংক এই তিনটি ব্যাংকের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করে আবার আবেদন করতে বলা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম বলেন,, দ্য বেঙ্গল ব্যাংকের তিনজন পরিচালকের নামে কর সংক্রান্ত মামলা থাকায় তাদের অনুমোদন দেওয়া হয়নি। অন্যদিকে পিপলস ব্যাংকের চেয়ারম্যান যুক্তরাষ্ট্রের নাগরিক।

সেখানে তার কী পরিমাণ নিট সম্পদ আছে সেটি জানতে চাওয়া হয়েছে। এই কারণে ব্যাংকটির অনুমোদন দেওয়া সম্ভব হয়নি। অন্যদিকে সিটিজেন ব্যাংক প্রয়োজনীয় কাগজপত্র দিতে পারেনি, তাই ব্যাংকটির কাগজপত্র সংশোধন করতে বলা হয়েছে।

আজকের বোর্ড সভায় অনুমোদন না পাওয়া ব্যাংক তিনটির আবেদন বাতিল করা হয়েছে না কি পরবর্তী বোর্ড সভায় অনুমোদন দেওয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যাংক তিনটির আবেদন বাতিল করা হয়নি। আবার পরবর্তী বোর্ড সভায় অনুমোদন দেওয়া হবে এমন সিদ্ধান্তও হয়নি। বরং কাগজপত্র ঠিক করে আবেদন করতে বলা হয়েছে।

বর্তমানে দেশে ৫৮টি তফসিলভুক্ত ব্যাংক রয়েছে। কমিউনিটি পুলিশ ব্যাংক লিমিটেড নামে নতুন একটি ব্যাংক অনুমোদন দেওয়ায় মোট ব্যাংকের সংখ্যা হলো ৫৯টি। এর আগে ২০০৯ সালে আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর ৯টি নতুন ব্যাংকের অনুমোদন দেয়।