৮ মাসেই কোরআন মুখস্থ ৮ বছরের শিশুর!

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯ | আপডেট: ১২:৪৯:পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯

ফিলিস্তিনের গাজা শহরের ৮ বছরের শিশু মাত্র ৮ মাসেই কোরআন মুখস্থ করে আলোড়ন তুলেছে। বলা হচ্ছে এই শিশু মুসলিম বিশ্বের এক বিস্ময় বালক। বিশ্বকে তাক লাগানো ওই বালকের নাম আল আওয়াজ।

জানা গেছে, প্রতিদিন ১৬ পৃষ্ঠা করে কোরআনের আয়াত মুখস্থ করে নিত আল আওয়াজ। ফিলিস্তিনের গাজাপ্রদেশের জাবালিয়া শহরে জন্ম ওই বিস্ময় বালকের।

স্থানীয় আল ওমরি মসজিদের কোরআন শিক্ষার মক্তবে নিয়মিত যেত ছোট্ট আল আওয়াজ। সেখানে ওস্তাদের কণ্ঠে শুনে শুনেই নাকি প্রতিদিন এক পৃষ্ঠা করে মুখস্থ হয়ে যেত তার।

একদিন তার মনে হলো এই পৃষ্ঠা সংখ্যা তো আরও বাড়িয়ে নেয়া যায়। অতঃপর ধীরে ধীরে ছোট্ট আওয়াজ ২-৩ পৃষ্ঠা করে আয়ত্ত করতে শুরু করে। একসময় সে আয়ত্ত গিয়ে দাঁড়ায় দৈনিক ১৬ পৃষ্ঠা পযর্ন্ত।

এ ছাড়া আগে মুখস্থ করা আয়াতগুলো ফের ঝালিয়ে নিতে দৈনিক ১৬ পৃষ্ঠা মুখস্থের পাশাপাশি ৪৫ পৃষ্ঠা পেছনের পড়া নিয়মিত পড়ত আল আওয়াজ। আল আওয়াজকে এখন আল কোরআনের পাখি বলেই সম্বোধন করছে সবাই।

ইসরাইলিদের গোলাবারুদের আঘাতে গাজা যখন ক্ষতবিক্ষত হচ্ছিল, তখন আল ওমরা মসজিদের এক কোণে বসে মাত্র ৮ বছরের ছোট্ট এক ফিলিস্তিনি শিশু আট মাসেই ইসলাম ধর্মের ঐশী বাণীর পুরোটাই আত্মস্থ করল।

সূত্র: বার্তা সংস্থা ইকনা
Add Image